পরম করুণাময় অসীম দয়ালু আল্লাহর নামে আরম্ভ করছি। প্রিয় জামালপুরবাসী保守契約 OMSS LLS(商奉行i10スタンドアロン)1年【ディスク送付あり】, আপনারা অবগত আছেন নতুন কুঁড়ি কোচিং সেন্টার দীর্ঘ ১৬ (ষোল) বৎসর যাবৎ শিক্ষা সহায়ক কার্যক্রম চালিয়ে আসছে। আমাদের এই কার্যক্রম পরিচালনায় অসংখ্য শিক্ষার্থী ও অভিভাবকদের ভালবাসা間仕切 アコーデオンカーテン ドア シックマテリアル(トーンNo.6205?6210), বিশ্বাস ও আস্থা অর্জন করতে সক্ষম হয়েছি। যা আমাদের এই পথ চলায় অনুপ্রেরণা হিসেবে কাজ করছে। অভিভাবকদের আন্তরিক বিশ্বাস এবং তাদের দাবী ও আমাদের দীর্ঘদিনের লালিত স্বপ্ন নতুন কুঁড়ি স্কুল প্রতিষ্ঠা করা। আমি মহান সৃষ্টিকর্তার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি যে【送料無料?消費税込】純金(K24) グラデーション ネックレスリーフデザイン(リバーシブル仕様), তিনি আমাদের এরকম একটি সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। প্রতি বছর আশে পাশের উপজেলাগুলো থেকে অনেক শিক্ষার্থী শহরে আসে তাদের সুন্দর শিক্ষা জীবন গড়তে। এতে দেখা যায় একজন শিক্ষার্থীর জন্য হয়তো পুরো পরিবারকে এসে শহরে বাসা ভাড়া করে থাকতে হয়। মূলত তাদের কথা বিবেচনা করে বিদ্যালয়টিতে অল্প সংখ্যক আবাসিক ছাত্র ভর্তির ব্যবস্থা রাখা হয়েছে। পর্যায়ক্রমে এই আসন সংখ্যা বৃদ্ধি করা হবে।

বিদ্যালয়টির ‘এডুকেশন সিস্টেম’ অর্থাৎ শ্রেণী কক্ষে ছাত্র শিক্ষক অনুপাত大きいサイズ メンズ HYBRIDBIZ (ハイブリッドビズ) 【春夏】 HYBRIDBIZ COOL ウォッシャブル 消臭 抗菌 防臭 ストライプ シングル 2ツ釦 ワンタック ツーパンツ スーツ , পাঠদান পদ্ধতিSK11 工具箱 キャスター付 キャビネット RC-004R [ツールボックス 工具入れ おしゃれ], পরীক্ষা পদ্ধতি এবং ফলাফল প্রকাশের পদ্ধতি এমনভাবে সাজানো হয়েছে যে একজন শিক্ষার্থী নিজেকে সময়পোযোগী###リンナイ 業務用ガス衣類乾燥機【RDTC-53SU】はやい乾太くん 乾燥容量 5.0Kg ネジ接続タイプ AC100V 左右可変ドア 受注生産, আত্মবিশ্বাসী ও ভাল ছাত্র হিসেবে গড়ে তুলতে পারবে। প্রতিষ্ঠানটির নিজস্ব একটি ওয়েব সাইট থাকবেk830 サンドブラスト200集塵機セット(赤), যেখান থেকে শিক্ষার্থীরা তাদের নিজেদের সম্পর্কে ধারণা লাভ করতে পারবে। এর ফলে কোন অভিভাবককে তার সন্তানের খোঁজ খবর নিতে এখন আর কোন শিক্ষকের দ্বারস্থ হতে হবেনা। ঘরে বসেই মোবাইল সেট অথবা কম্পিউটারের মাধ্যমে ওয়েব সাইট থেকে প্রত্যেক অভিভাবক তার সন্তানের প্রতিদিনের ক্লাস পারফরমেন্সヴィンテージスタンダードソファ Crack クラック 3人掛け3人掛け 三人掛け ソファ ソファー モダン アンティーク ビンテージ ミッドセンチュリー レザー 合皮 PVC 脚 ポケットコイル かっ, মাসিক পারফরমেন্স এবং সাময়িক পরীক্ষার ফলাফল জানতে পারবে। এছাড়াও শিক্ষার্থীদের ডায়েরির মাধ্যমেও প্রযোজনীয় তথ্য অভিভাবকদের জানানো হবে। এই প্রক্রিয়ায় একজন শিক্ষার্থী কেবল তার নিজের সম্পর্কেই জানতে পারবে না1/4 SIDESHOW サイドショウ キャットウーマン プレミアムフォーマット スタチュー, সাথে সাথে অন্যান্য শিক্ষার্থীদের সাথে তার অবস্থান তুলনা করার সুযোগও সে পাবে।

ফল প্রকাশের ক্ষেত্রে কেবলমাত্র সাময়িক পরীক্ষার ফলাফলকে বিবেচনায় রাখা হবে  না।এক্ষেত্রে একজন শিক্ষার্থীর প্রতিদিনের ক্লাস পারফরমেন্স ও শ্রেণি কক্ষের উপস্থিতি এ দুটি বিষয়কে অন্তর্ভূক্ত করে প্রতিটি বিষয়ের উপর ফল প্রকাশ করা হবে। কেননা আমরা মনে করি শুধুমাত্র একটি পরীক্ষার ভালো-মন্দ যাচাই করে শিক্ষার্থীর প্রতিভার মূল্যায়ন করা সঠিক নাও হতে পারে। এজন্য শিক্ষার্থী যেন তার প্রতি দিনের পড়া প্রতিদিন শেষ করে এই ব্যাপারটিকে উৎসাহিত করা হয়েছে। নিয়মিত অধ্যয়নকারি একজন শিক্ষার্থী ভাল ছাত্র হতে পারে বলে আমরা বিশ্বাস করি। এ বিবেচনাকে সামনে রেখেই ফলাফল প্রকাশের এরূপ পদ্ধতি নির্ধারণ করা হয়েছে। আমি মনে করি এটি একটি যুগান্তকারি পদক্ষেপセルコスメ ウルトラセル, যা বিদ্যালয়টিকে একটি স্বতন্ত্র বৈশিষ্ট্য দান করবে। ফলাফল প্রকাশের এই পদ্ধতি গতানুগতিক ধারার বাইরে গিয়ে করা হয়েছে, যা কি-না একজন শিক্ষার্থীকে ধীরে ধীরে আত্মবিশ্বাসী হয়ে গড়ে উঠতে সাহায্য করবে।

মাতৃভাষা বাংলাকে শিক্ষার মাধ্যম হিসেবে রাখা হয়েছে। সেই সাথে ইংরেজি ভাষাকেও সমান গুরুত্বের সাথে বিবেচনা করা হয়েছে। শিক্ষা জীবনের শুরু থেকেই একজন শিক্ষার্থী যেন ইংরেজি ও সাধারণ জ্ঞানের উপর ভাল প্রস্তুতি গ্রহণ করতে পারে, সেজন্য বোর্ড নির্ধারিত বইয়ের পাশাপাশি প্রাক-প্রাথমিকে সাধারণ জ্ঞান, ১ম ও ২য় শ্রেণিতে English Grammar, Word Book,  ৩য় ও ৪র্থ শ্রেণিতে English Grammar, Active English, ৫ম, ৬ষ্ঠ,৭ম ও ৮ম শ্রেণিতে English Grammar, Spoken English, Word Bank পড়ানো হবে। সেই সাথে প্রত্যেক শ্রেণিতে শ্রেণি উপযোগী সাধারণ জ্ঞান পড়ানো হবে। তবে এই বইগুলো যেন কোন অবস্থাতেই বাড়তি চাপ সৃষ্টি না করে সেদিকে বিশেষ খেয়াল রাখা হয়েছে।

আমরা জানি এইচ.এস.সি পাশের পর একজন শিক্ষার্থীর উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে কঠিন ভর্তিযুদ্ধে অংশ নিতে হয়। এই তুমুল প্রতিযোগিতাপূর্ণ পরীক্ষায় ইংরেজি ও সাধারণ জ্ঞানের একটি বিরাট ভূমিকা থাকে। আর এই বিরাট বাধা অতিক্রমের জন্য প্রত্যেক শিক্ষার্থী যদি শিক্ষা জীবনের শুরু থেকে এই দুটি বিষয়ের উপর প্রস্তুতি নিতে থাকে তাহলে তার পক্ষে এ ধরনের বাধা অতিক্রম করা অনেক সহজ হবে। শুধু তাই নয় ভবিষ্যতে চাকুরীর পরীক্ষা গুলোতেও সফলতা বজায় রাখতে সক্ষম হবে।

অভিভাবকদের একটি বিষয় খেয়াল রাখতে হবে যে, প্রত্যেক শিক্ষার্থী প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি যেন অবশ্যই নৈতিক ও ধর্মীয় মূল্যবোধের শিক্ষা পায় সেদিকে সজাগ দৃষ্টি রাখা। কথায় আছে ‘সৎসঙ্গে স্বর্গবাস, অসৎসঙ্গে সর্বনাশ’। কাজেই একজন শিক্ষার্থী বিদ্যালয় থেকে যাওয়ার পর সে ঠিকমত বাসায় ফিরল কি-না, তার বন্ধু বান্ধব কেমন, সে কাদের সাথে চলাফেরা করে ইত্যাদি বিষয়ে খেয়াল রাখা অতীব জরুরী। সন্তানের ভবিষ্যৎ জীবন সুন্দর করতে শিক্ষকের পাশাপাশি পিতা-মাতার ভূমিকা অনস্বীকার্য। একজন শিক্ষার্থী ভাল ছাত্র হতে পারে কিন্তু তার মানে এই নয় যে, সে ভাল মানুষ হবে। বর্তমানে যে নৈতিক অবক্ষয়ের যুগে আমরা বাস করছি, মানুষের মধ্যে থেকে মনুষ্যত্ববোধ ক্রমেই যেন দূরে সরে যাচ্ছে। এ অবস্থা থেকে আমাদের বেড়িয়ে আসতে হলে ভবিষ্যত প্রজন্মকে অবশ্যই ভাল মানুষ হয়ে গড়ে উঠতে হবে। এজন্য পুঁথিগত বিদ্যা শিক্ষার পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থীকে নৈতিক, মানসিক, সাংস্কৃতিক, সামাজিক ও ধর্মীয় মূল্যবোধের শিক্ষায় শিক্ষিত হতে হবে। আর এখানেই রয়েছে পিতা-মাতার অসামান্য ভূমিকা। আমরা বিশ্বাস করি প্রত্যেক অভিভাবকই চায় যে তার সন্তান শুধু একজন ভাল ছাত্রই নয়, সে একজন ভাল মানুষ হিসেবেও বেড়ে উঠুক। কাজেই যে আলোকিত মানুষ গড়ার প্রত্যয়ে নতুন কুঁড়ি স্কুলের যাত্রা শুরু, সে উদ্দেশ্যকে সফল করতে প্রত্যেক অভিভাবক তার নিজ নিজ দায়িত্ব পালন করতে সক্ষম হবেন আমরা এটাই প্রত্যাশা করি।

পরিশেষে আমি দৃঢ়তার সাথে বলছি যে, এই প্রতিষ্ঠান থেকে যে সকল শিক্ষার্থী তাদের শিক্ষা জীবন শেষ করে বেড়িয়ে যাবে, তাদের পরবর্তী দিনগুলোতে চলার পথ অনেক সহজ হবে। তারা নিজেদেরকে এমন মজবুত ভিত্তির উপর দাঁড় করাতে সক্ষম হবে যে, হিমালয় পর্বত সমান বাধা তাদেরকে বিচলিত করতে পারবে না। তারা তাদের আত্মবিশ্বাস দিয়ে সমস্ত বাধা ও প্রতিকূলতাকে অতিক্রম করে সামনের দিকে এগিয়ে যাবে ইনশাল্লাহ্। আমাদের এই যাত্রা পথে সহযোদ্ধা, ভাই, বোন, শিক্ষার্থী সহ সকল অভিভাবকদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। সেই সাথে নতুন কুঁড়ি রেসিডেন্সিয়াল স্কুলের স্বপ্ন সফল হউক এই প্রত্যাশা ব্যক্ত করছি।

হাসান জামান কল্লোল
প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক
নতুন কুঁড়ি রেসেডেন্সিয়াল স্কুল,
নতুন কুঁড়ি কোচিং সেন্টার।